জনবল সংকটে স্বাস্থসেবা ব্যাহত হচ্ছে : বিশ্বনাথে স্বাস্থ্যমন্ত্রী


admin প্রকাশের সময় : মার্চ ৭, ২০২৪, ৮:৫৯ অপরাহ্ন /
জনবল সংকটে স্বাস্থসেবা ব্যাহত হচ্ছে : বিশ্বনাথে স্বাস্থ্যমন্ত্রী

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি

সিলেটের বিশ্বনাথে প্রথম সফরে এসে, স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামান্ত লাল সেন বলেছেন, জনবল সংকট ও অন্যান্য আনুসাঙ্গিক ব্যবস্থার কারণে উপজেলাগুলোতে স্বাস্থ্যসেবা ব্যাহত হচ্ছে। যদি জনবল সংকট দূর করতে পারি তাহলে মানুষ এখানে থাকবে। এই গুলো নিরসনের লক্ষ্যেই কাজ করছি। মন্ত্রী বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর কাছে যদি আমরা চিকিৎসাব্যবস্থা ভালোভাবে পৌঁছে দিতে পারি, তাহলে মেডিকেল কলেজ গুলোতে ভীড় হবে না। দেশের মেডিকেল কলেজগুলোতে শুধু সেবা দেয়া হয় না সেখানে শিক্ষা ও গবেষণা করা হয়। তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোকে গুরুত্ব দিতে হবে।
বুধবার (৬ মার্চ) দুপুরে সিলেটের বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি । মন্ত্রী এসময় বলেন, সিলেটের জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অবস্থা খুব একটি ভালো না। জনবল সংকট রয়েছে। ভবনের সংস্কার প্রয়োজন। এছাড়াও সেখানে ডাক্তারদের উপস্থিতি কম থাকায় তাদেরকে কড়া নির্দেশনা দেওয়া হয়েছে। সেখানে একজন পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে না পাওয়ায় তাকে সাসপেন্ড করা হয়েছে। তবে বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আশানুরূপ ভালো।
মন্ত্রী তখন বলেন, সিলেট আমরা জন্মভূমি। আর বিশ্বনাথে আমরা বাবা-মার বাড়ি। যদিও এখানে আমরা কোনদিন আসিনি তবে এখানে আসতে পেরে নিজেকে ধন্য মনে করছি।
স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জমান চৌধুরী সহ স্বাস্থ্য মন্ত্রণালয়ের ও প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।