সেরা পাঠকদের হাতে পুরস্কার তুলে দেয়ার মাধ্যমে সমাপ্ত হলো জেলা পরিষদ,সিলেট-ইনোভেটর’ বইপড়া উৎসব


admin প্রকাশের সময় : মার্চ ৯, ২০২৪, ৪:৩২ অপরাহ্ন /
সেরা পাঠকদের হাতে পুরস্কার তুলে দেয়ার মাধ্যমে সমাপ্ত হলো জেলা পরিষদ,সিলেট-ইনোভেটর’ বইপড়া উৎসব

ডিসেম্বর থেকে মার্চ,বিজয় থেকে স্বাধীনতা। টানা তিনমাস পাঠ শেষে শ্রেষ্ঠ পাঠক এবং সেরা পাঠকদের হাতে পুরস্কার তুলে দেয়ার মাধ্যমে সমাপ্ত হলো জেলা পরিষদ,সিলেট-ইনোভেটর’ বইপড়া উৎসবের। এ উপলক্ষ্যে  ৯ মার্চ,শনিবার, বিকেলে সিলেট শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য পুরস্কার প্রদান এবং সমাপনী অনুষ্ঠানের। এতে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বই পড়া ব্যাতিত দেশকে জানা যায় না। তাই দেশকে ভালোবাসতে হলে বইকে ভালোবাসতে হবে। শফিকুর রহমান চৌধুরী আরও বলেন,বইপড়া উৎসবের সাথে আমার আত্নার যোগাযোগ। শুরু থেকেই আমি এ কার্যক্রমকে স্বাগত জানিয়ে আসছি। কেননা, মুক্তিযুদ্ধের ইতিহাস অনুশীলন ছাড়া তরুণ প্রজন্ম আদর্শ নাগরিক হয়ে গড়ে উঠতে পারবে না। তিনি শিক্ষার্থীদের পাঠ্যবইয়ের পাশাপাশি মুক্তিযুদ্ধের ইতিহাস আশ্রয়ী বই পড়ার আহবান জানিয়ে বলেন, বইয়ের ক্ষমতা অনন্ত, এ ক্ষমতা কখনো হারায় না। সোনার বাংলা গড়তে হলে যে সোনার মানুষ দরকার, সেই সোনার মানুষ হতে হলে বইপড়া ছাড়া আর কোন উপায় নেই।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা পরিষদ, সিলেটের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিন খান। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ,সিলেটের প্রধান নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহ ও ইনোভেটরের মুখ্য সঞ্চালক এবং সিসিক কাউন্সিলর রেজওয়ান আহমদ। বইপড়া উৎসবের সার্বিক বিষয় নিয়ে বক্তব্য রাখেন ইনোভেটরের নির্বাহী সঞ্চালক প্রণবকান্তি দেব। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, ইনোভেটরের প্রধান সমন্বয়ক প্রভাষক সুমন রায়।