মৌলভীবাজারে পুলিশ মেমোরিয়াল ডে-২০২৪ পালিত


admin প্রকাশের সময় : মার্চ ১০, ২০২৪, ৫:০০ পূর্বাহ্ন /
মৌলভীবাজারে পুলিশ মেমোরিয়াল ডে-২০২৪ পালিত

(৯ মার্চ) মৌলভীবাজার জেলা পুলিশের আয়োজনে পুলিশ মেমোরিয়াল ডে-২০২৪

পালিত হয়েছে।
পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষে সকাল ১০.৩০ ঘটিকায় মৌলভীবাজার পুলিশ লাইন্সে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী সকল পুলিশ সদস্যদের স্মরণে নির্মিত অস্থায়ী পুলিশ স্মৃতিস্তম্ভে পুস্পস্তবক অর্পণ করেন জেলা পুলিশের অভিভাবক জনাব মোঃ মনজুর রহমান বিপিএম, পিপিএম (বার) মহোদয়।

এসময় জীবন উৎসর্গকারী সকল পুলিশ সদস্যদের স্মরণে জেলা পুলিশের একটি চৌকস টিম গার্ড অব অনার প্রদান করে।
পরবর্তীতে পুলিশ লাইন্স ড্রিল শেডে নিহত পুলিশ সদস্যদের পরিবারবর্গকে সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) জনাব মোহাম্মদ সারোআর আলমের সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পুলিশ সুপার জনাব জনাব মোঃ মনজুর রহমান বিপিএম, পিপিএম (বার) মহোদয়।

মাননীয় পুলিশ সুপার জনাব জনাব মোঃ মনজুর রহমান বিপিএম, পিপিএম (বার) মহোদয় আত্মত্যাগকারী পুলিশ সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে বলেন, “দেশের জন্য যেসকল পুলিশ সদস্য আত্মত্যাগ স্বীকার করেছেন আমাদের মৌলভীবাজার জেলা পুলিশের পক্ষ থেকে আমরা তাদের গভীর শ্রদ্ধাভরে স্মরণ করছি। আমরা সর্বশেষ রক্তবিন্দু দিয়ে হলেও তাদের পাশে থাকার চেষ্টা করব।

তিনি বলেন, “৭ই মার্চ বঙ্গবন্ধুর ভাষণের পরে ২৫শে মার্চ রাজারবাগ পুলিশ লাইনস থেকে সর্বপ্রথম আমাদের পুলিশই দেশের জন্য নিজের জীবন দিয়ে প্রতিরোধ গড়ে তোলে।  দেশের বিভিন্ন ক্রান্তিকালে পুলিশ সবসময়ই জীবনবাজি রেখে কাজ করে যাচ্ছে। যে সকল বীর পুলিশ সদস্যগণ তাদের জীবন উৎসর্গ করে আমাদের বাহিনীর ভাবমূর্তি দেশ-বিদেশে উজ্জ্বল করেছে। আমরা তাদের অবদান কোনদিন ভুলবোনা।

তাদের আত্মদান দেশ মাতৃকা রক্ষায় আমাদেরকে সামনের দিকে এগিয়ে যাওয়ার প্রেরণা জুগিয়েছে। আমাদের কর্তব্য ও দায়িত্ববোধকে আরো সুন্দরভাবে পালন করতে শিখিয়েছে।”

আলোচনাসভা শেষে সম্মানিত পুলিশ সুপার মহোদয় নিহত পুলিশ সদস্যদের পরিবারের হাতে সম্মাননা উপহার তুলে দেন।

উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জনাব সুদর্শন কুমার রায়(পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি জনাব মোহসিন, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) জনাব দীপংকর ঘোষ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) জনাব মোঃ আজমল হোসেনসহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার সদস্যবৃন্দ এবং নিহত পুলিশ সদস্যদের পরিবারের সদস্যবর্গ।