বিএনপির পর্তুগাল শাখার আহবায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে


admin প্রকাশের সময় : মার্চ ১৪, ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন /
বিএনপির পর্তুগাল শাখার আহবায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পর্তুগাল শাখার আহবায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। গত ১৩ মার্চ দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী কমিটির অনুমোদন দেন।
৯৫ সদস্য বিশিষ্ট কমিটির আহবায়ক করা হয়েছে আবু ইউসুফ তালুকদারকে আর ছায়েফ আহমেদ সুইটকে করা হয়েছে সদস্য সচিব।

৯৫ সদস্য বিশিষ্ট কমিটির উল্লেখযোগ্যরা হলেন-সিনিয়র যুগ্ন আহবায়ক কাজল আহমেদ, যুগ্ন আহবায়ক যথাক্রমে শেখ খালেদ আহমেদ মিনহাজ, মঞ্জুরুলল হোসেন জিন্নাহ, আমির সোহেল, সাইফুল হক ,ফারুক আহমেদ লিটন কাদেরী, আজমল আহমেদ, শামসুজ্জামান জামান, হাকিম মুহাম্মদ মিনহাজ, মিজানুর রহমান (শাহ জামাল), এম.কে নাসির, মোহাম্মদ দিলোয়ার আহমেদ রাফি, সম্মানিত প্রথম সদস্য অলিউর রহমান চৌধুরী, যুগ্ম সচিব যথাক্রমে আব্দুল ওয়াহিদ চৌধুরী পারভেজ, মাহফুজুল আলম সোহাগ প্রমুখ।

নতুন কমিটি নিয়ে নবনির্বাচিত আহবায়ক ইউসুফ তালুকদার বলেন দীর্ঘদীন পরে হলেও পর্তুগাল বিএনপির নেতৃবৃন্দের আশার প্রতিফলন ঘটেছে, ইনশাআল্লাহ আমরা শিগ্রই পর্তুগালে একটা পুর্নাঙ্গ কমিটি উপহার দিব। যে কমিটি হবে ইউরোপ জাতীয়তাবাদী পরিবারের একটি শক্তিশালী ইউনিট। নব নির্বাচিত সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইট বলেন দীর্ঘ দিন পর হলেও পর্তুগাল বিএনপির নেতৃবৃন্দ তাদের অফিসিয়ালি রাজনৈতিক পরিচয় পেয়েছে। সে জন্য তিনি দলের ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

তিনি আরও বলেন দল যে তার উপর গুরু দায়িত্ব দিয়েছে তিনি সততা ও নিষ্টার সাথে পর্তুগালে যথা সময়ে একটি শক্তিশালী পূর্নাঙ্গ কমিটি উপহার দেবেন। যে কমিটি বাংলাদেশের চলমান গনতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে অগ্রনী ভুমিকা পালন করবে।

নব নির্বাচিত সদস্য সচিব ছায়েফ আহমেদ সুইট বিশেষভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান পর্তুগাল বিএনপি অফিসিয়ালি আত্বপ্রকাশ করায় যাদের বিশেষ ভুমিকা ছিল তাদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মাহিদুর রহমান ও আন্তর্জাতিক সম্পা