বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শিশুদের মাঝে প্রতিমন্ত্রী শফিক চৌধুরীর ইফতার বিতরণ


admin প্রকাশের সময় : মার্চ ১৫, ২০২৪, ৮:৩৮ অপরাহ্ন /
বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে শিশুদের মাঝে প্রতিমন্ত্রী শফিক চৌধুরীর ইফতার বিতরণ

১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৫তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপির উদ্যোগে শিশুদের মাঝে ইফতার বিতরণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৫ মার্চ) বিকালে সিলেট নগরীর বাগবাড়িস্থ সরকারি শিশু পরিবার (বালক) ও রায়নগরস্থ সরকারি শিশু পরিবার (বালিকা) রায়নগর এবং টিলাগড়ে অসহায়দের মাঝে ইফতার বিতরণ করেন প্রতিমন্ত্রী।

ইফতার বিতরণকালে প্রতিমন্ত্রী শফিক চৌধুরী বলেন, বাংলাদেশ ও বঙ্গবন্ধু ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না। এদেশের নাগরিক হতে পারতাম না। বঙ্গবন্ধুর লক্ষ্য ছিল ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশ বিনির্মাণ। তারই কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন উন্নত স্মার্ট বাংলাদেশের। আগামী প্রজন্মের জন্য সুন্দর ভবিষ্যৎ গড়ে তোলা। সেই লক্ষ্যে তিনি নিরলস কাজ করে যাচ্ছেন।

এসময় তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শিশুদের খুব আদর করতেন। তিনি জানতেন, শিশুদের তৈরি করতে পারলে একটি সৎ ও সাহসী জাতি তৈরি হবে। তাই শিশুদের বঙ্গবন্ধুর নীতি ও আদর্শে উজ্জীবিত হয়ে আগামী দিনের জন্য নিজেদের সুনাগরিক হিসেবে গড়ে তোলার আহ্বান জানান।

খাবার বিতরণ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার শহীদ পরিবারের রুহের মাগফিরাত এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ দোয়া করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাসির উদ্দীন খান, সহ সভাপতি এডভোকেট শাহ মোশাহিদ আলী, মোহাম্মদ আলী দুলাল, কৃষি বিষয়ক সম্পাদক ফারুক আহমদ, সদস্য অ্যাডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর আলম, অ্যাডভোকেট আফছর আহমদ, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি সুব্রত পুরকায়স্থ, প্রতিমন্ত্রীর একান্ত সচিব মামুনুর রহমান, সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসার আজিজ, সহ সভাপতি আজির উদ্দিন, দপ্তর সম্পাদক পিংকু ধর, গ্রন্থণা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক তুহিন আহমদ, মহানগর তাঁতী লীগের সহ সভাপতি কামাল আহমদ, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ছফু আহমদ প্রমুখ।